×××××××××××××××
ছিলাম একা,হলো দেখা
কথা হলো ভাবপুরিতে!
কাটলো বেলা,আলা-ভোলা
হলাম হত মন-ছুরিতে!!
ভ্রান্ত-মনে,নিগুঢ় বনে;
দেখি এখন মুক্ত আকাশ!
কেউবা বলে,রঙ্গোচ্ছলে
পাগল হলে প্রেম-বিলাস!!
×××××××××××××××××
কখনো জীবন, ফেরায় মন
কষ্ট-পাথার তলে!
কখনো জীবন, খুবই আপন
কাটলো খেলাচ্ছলে!!
×××××××××××××××××
তোমায় চিনলাম নতুন করে,তোমার ব্যাথা নিয়ে!
প্রেমের মর্ম বুঝে গেছি,করে এখন বিয়ে!!
ভাবি নি কখনো তোমায় ছাড়া;থাকবো এতো ভালো!
তুমি সুন্দর,তুমি সত্য; ছিলে আধাঁর আলো!!