নতুন বছর সূচনায়
নতুন করে বলা
শুভ নববর্ষ, শুভ হোক
জীবনের পথ চলা
আনুক প্রাণ,উচ্ছ্বাস
নির্জীব মনে
রোগ-শোক ভুলিয়ে
সুখময় জীবনে
ভুলে গিয়ে পূর্ব-
বিষাদে পাথার
হোক মনোবল
জন্ম আবার
হীনমন্যতা কাটিয়ে
স্বপ্ন সাজাও
রংগিন জীবনের
বাজনা বাজাও
টেনে নিয়ে জীবনের-
আত্ম-সূবোধ
অতীতের ত্রুটিগুলোর
করো শোধ-বোধ
ঝেড়ে ফেলে ক্লান্তি
করো এবার হর্ষ
প্রাণখুলে বলো সবে-
'শুভ নববর্ষ'


(০১ বৈশাখ ১৪১৭)
১৪ এপ্রিল ২০১০
রোম,ইতালি
e-mail: sam_dueel@yahoo.com