*****(০১)*****
ক"তে কবিতা, ক"তে কবি
কবি আঁকে কবিতায় কল্পলোকের ছবি!
ম"তে মন্ত্রী, ম"তে মন্ত্রণা
মন্ত্রীর মন্ত্রণায় সোমকে বানাই রবি!!
*****(০২)*****
শকুনের দল করে বিজয়ের উল্লাস
          ষড়রিঁপুর যাঁতাকলে!
আমাদের দৃষ্টি করে যায় সন্ত্রাস
          রক্তের লোনাজলে!!
মিথ্যা হয়ে যায়, মহামানবের প্রবাদ-বাণী
          "মিথ্যারই জয়"!
হৃদয়ে নেই কোনো বিবেকের যাতনা_গ্লাণী
           অন্যায় প্রশয়!!


*****(০৩)*****
স্বপন দেখার কারিগর
       মায়াবতী যাদুকর
              রূপ দেখিয়ে করলে তুমি যাদু।
হাওয়ায় ভেসে
       শুন্যে হেসে
              করলে আমায় আদু!!
*****(০৪)*****
তুমি "টাকা"
আমার আশা
আমার "বউয়ের"
ভালবাসা!!


*****(০৫)*****
ঝর্ণার কাছে ছুটে গেলাম
        নির্জনতার খোঁজে
সে আমাকে ঘুম পাড়ালো
        শান্ত সূবোধ বোঝে (?)


*****(২৪-১১-২০১২)*****