আলোর গতি জানে সবাই; অন্ধকারের বেগ কত?
দাম্পত্য জীবনের বুঝবে মজা, স্ত্রী হলে গত!
তেলে ভাসে জল, নাকি জলে ভাসে তেল?
কাকের কী লাভ বলো, যদি পাকে বেল!
মা আর বৌয়ের মাঝে কোথায় মিলন স্বর?
একজন কাঁদায় জন্মে, আরেকজন জনমভর!
উড়োজাহাজ কেমন করে, উড়ে আকাশে?
দূর গগণে পূর্ণিমার চাঁদ যেমন করে হাসে!
রাজনীতির প্রথম কথা-"রাজনীতিতে শেষ কথা নাই"
"জনগণই ক্ষমতার উত্স" ভোটের সময় পাই!
গণতন্ত্রই স্বৈরতন্ত্রের পরিহাস, নির্বাচনটা ভোষণ।
জনগণই ঠিক করে দেয়, কে করবে তাদের শোষণ!
একটা মোবাইল প্রয়োজনীয়, দুইটি চিত্ত বিলাস!
একটাও না থাকলে তোমার, স্বর্গে বসবাস।
স্ত্রী যদি স্বামীর কাছে, গৃহ করে দাবি
সসম্মানে তুলে দিবে রান্নাঘরের চাবি!
অভিক্ষতা লাগে না কাজে, প্রমাণ অভিক্ষতা দিয়ে
একটা বিয়ায় ফেঁসে গিয়ে, আবার করে বিয়ে!
"অল্প কথার মানুষ আমি, অতি সাধারণ"
বুঝাতে গিয়ে এই কথাটাই, লিখছি এতোক্ষণ।