এখানে নেই খোলা আকাশের নীলাভ নিয়ন
মাথার উপর মেঘের খেলা
সূর্যের লুকোচুরি
নেই মর‌্যরাতের শুভ্রতায় ঢাকা নক্ষত্রের মিলন
নগ্ন জোছনার মেলা
শীতলতার সুঁড়সুড়ি।
এইখানে পড়ানো হয় কংক্রিটের আবরণ
চলে সভ্যতার খেলা
ভব্যতায় মেরে ছুরি
মাথার উপর চলে বিজলী বাতির নাঁচন
দিন-রাতে,সকল বেলা
নিত্য ঘোরাঘুরি।
এখানে চলে প্রেম-প্রীতি, সংস্কৃতি, চরিত্রের বিপণন
সংস্কার সংস্কার খেলা
বিশ্বায়নের উড়ায় ঘুড়ি।
এখানে নেই হৃদ্যতা, ভবতা, সখ্যতার বসন
মানবতার ডুবিয়ে ভেলা
আধুনিকতার ফুলঝরি।
নিজেকে গড়ে তুলে অর্থ-লেহী, স্বার্থের আসন
মরণ_বাজি খেলা
শীলতার ঘোড়ায় চড়ি।
শুধু একটি প্রাণের চঞ্চলতায়, বন্ধ করি হাজার প্রানের স্পন্দন
করি জীবন অবহেলা
মিলে না কানাকড়ি।
একজনের জন্য, শুধু এক অর্থলেহীর দামী জীবন
নরককুন্ডে হয় ফেলা
হাজার নর-নারী।
মরতে হবে সবাইকে, নিয়মটা হল,বাঁচবে শুধু একজন
মরণবাজি খেলা
আধুনিকতার শিকল ধরি।