সাব্বাশ তোরা বীরের দল, মাথা নিচু কভু নয়
দে দেখিয়ে হালুম করে, বাঘের গর্জন কেমন হয়
বাংলাদেশের দামাল দল, আর কী তোদের ভয়
চল এগিয়ে বুক উঁচিয়ে, হোক পরাজয় কিংবা জয়।
চেয়ে দেখুক ক্যাঙারু আর ছুঁচো-প্যাঁচা সকল
কেমন করে যায় এগিয়ে হালুম মামার দল।
কুনো ব্যঙ আর বানর মশায়, দেখাক যত লম্পঝম্প
মিডল স্ট্যাম্প উড়িয়ে দিয়ে, বইয়ে দে রে ভূমিকম্প
হ্যাট্রিক করে দে বুঝিয়ে, আমরা কীসে কম?
ওশান থেকে ক্যারিবিয়ান আমরা সবার যম।
আমরা পারি হারতে জিততে, দেখাতে পারি হাসি-কান্না
বোলার ফিল্ডার দে উড়িয়ে, চার ছক্কার বইয়ে বন্যা
আমরা হলাম মধ্যপন্থি; দেখবি কি আর গায়ের বল
সেঞ্চুরীতে ধাবিয়ে ফেল, লাল-কালো আর সাদার দল
লম্প দিয়ে হাওয়ায় ভেসে আমরা ওদের করব "ক্যাচ"
রেকর্ড করে দে ভাসিয়ে, ওয়ান ডে কিংবা টেস্ট ম্যাচ
সাবাশ সাবাশ বীর বাঙালী, "আন্ডারডগ" কে কয়?
ছক্কা মেরে দে বুঝিয়ে, বাঘের গর্জন কেমন হয়।