তিনিই কবি
যার বুকেতে ধারণ করে প্রস্ফুটিত জ্ঞানের রবি
তিনিই কবি
যার ক্যানভাসে সদাই আঁকা জাগরণের ছবি
তিনিই কবি
যিনি বুনেন স্বপ্নকাথা,আশার করবী
তিনিই কবি
যার হৃদয়ে ভালবাসা, প্রীতির প্রতিচ্ছবি
তিনিই কবি
যার বুকেতে বাস করে প্রেম-বিরহ সবই।
তিনিই কবি
যার গলেতে ঝুলে আছে বদ্ধ-মনের চাবি
তিনিই কবি
যার প্রাণে নেই হাহাকার; নিত্য-নতুন দাবি।