তোমার মনের জমিতে আমি এক টুকরো প্লট চাই
হৃদয়ের দামে যা চলে বিকিকিনি, ভালবাসার বায়নায়
যেখানে বানাব আমি প্রেমের বসত, আধুনিক ফ্ল্যাট
ভাড়া বাসাতে থাকতে থাকতে মনে ধরেছে জং
আর ভাল লাগে না ওই জরাজীর্ণ ঘর, একাকী নির্জন
থাকতে চাই একসাথে দু'জন মিলে, একাত্মায় বিলীন
গড়তে চাই সুখের নীড়, আনন্দ অনাবীল
দিতে চাই অবিরাম চিন্তাহীন নিদ, প্রথম প্রহর
দ্বিতীয় প্রহরে লুকোচুরি দু'জনায় নির্ঘুম, ক্লান্তিতে তৃতীয় প্রহর।
দু'চোখ বেয়ে নেমে আসবে শান্তির তন্দ্রাজাল, ঘুমে দেব ডুব।
বানাতে চাই ভালবাসার এক অট্টালিকা,মনোরম সাজে
তাই তোমার কাছে করজোড়ে নিবেদন, লক্ষ্মীটি
তোমার মনের ভূমিতে দাও আমায় এক খন্ড জমি
গড়ব বসত, বানাব প্রাসাদ! এক ইতিহাস প্রেমের মহল
সাজাব রঙিণ, কাটাব প্রহর ভালবাসার, স্মৃতিময় বাসর।
তোমার কাছে আমি এক টুকরো জমি চাই
এক মন ভালবাসা, একটা ঘর চাই
দুজনে মিলে গড়তে চাই প্রেমের প্রাসাদ
থাকতে চাই, বাসতে চাই, এক সাথে ঘুমোতে চাই।
তোমার কাছে আমি এক টুকরো জমি চাই
তোমার জমিনে এক খন্ড প্লট চাই, প্রেমের বায়নায়।