প্রভু! দাও ঢেলে আমার অন্তরে আলোর ধারা
চোখে করো স্থাপন, তোমার আলোর ফোয়ারা।
আলো দিয়ে ভরে দাও আমার দু'কান
শিরায় করো বিকশিত শিখা অনির্বাণ!
হাতে পায়ে বুক-পাঁজড়ে
চুলে থেকে বর্ম, কাপড়ে
আলো দিয়ে করো আমায় শোভা জমকালো
মগজ থেকে অন্ত্রে,  দূর করো সকল কালো!!
আমার মাংসে দাও নূর!
রক্ত ও পেশীতে করো ভরপুর!
চুলে আমার করো তুমি নূর সৃষ্টি
চামড়ায় ঢেলে দাও আলোর বৃষ্টি!
নূর দিয়ে ভরে দাও মুখ ও জবান
প্রাণে দাও চিরায়ত, আলো করো দান!
আমার ডানদিকে দাও নূর
বামে করো আলো-সমুদ্দুর!!
সামনে পিছনে নূর করো স্থাপন,সবখানে
ধন্য করো আমায় প্রভূ! তোমার নূর দানে!
আমি আলো হয়ে জ্বলতে চাই, আলো করো দান
আলোর পেয়ালা পান করে, আলোতে করব স্নান!!