যেদিকে তাকাই আমি, দেখি শুধু তোমারই মুখ
তোমার 'অদেখাই'  আমার সবচেয়ে বড় অসুখ!!
তোমার হাসিতে পৃথিবী আলো ঝলমলে!
প্লাবিত করো সবে, তোমার কান্নার জলে!!
তোমার নির্বাকে আমি, ক্লান্ত, পিপাসিত উপবাসী
তোমার সকল কথায় আমার দন্ত-বিকশিত হাসি!!
অভিমানের কালো ছায়ায় দিনের আলো বন্ধ
শিহরিত প্রাণে হই উতলা; তোমার গায়ের গন্ধে!!
তোমার আমার এই সম্পর্ক; এক পৃথিবী সৃষ্টিতে
নিভে যায় ক্ষোভের প্রদীপ, তোমার এক দৃষ্টিতে