জেলের তালা ভাঙ্গা সহজ, মনের তালা নয়
বদ্ধ তালার একটাই চাবি, ভালবাসা কয়!
হজম করা যায় জীবাণূ, ভাইরাসও করো ভোগ
এইচ আই ভি, ক‌্যান্সার নয়; জটিল প্রেমের রোগ!
শীতল রাতে জমে খেলা, গরম মনের মাঠ
বর্ণমালার সহজ পাঠে, কঠিন প্রেমের পাঠ!
বাঘ সিংহ কভুও ভয়ে, পিরিতি নির্ভয়
হারজিতের এই জগতে, প্রেম সর্বময়!
-------------------------------
-------------------------------
জেলের তালা ভাঙ্গা সহজ, মনের তালা নয়
বদ্ধ তালার একটাই চাবি, ভালবাসা কয়!
-----------------------------------
সূর্য জ্বলে নিজের আলোয়, তারাও আলো ভরা
পরের আলোয় জোছনায় বিলায়, চাঁদের হাসি কড়া!
সূর্য কঠিন, বাতাস কঠিন, কঠিন জলের তোরণ
লোহা নয় পাহাড় নয়, সবচেয়ে কঠিন মন!
বীর পুরুষও যায় যে কেঁপে, পিরিতি নির্ভয়
হারজিতের এই জগতে, প্রেম বিশ্বময়!