বুক ভরা অভিমানে, মন আজ কোমায়
তাই আর বলব না, ভালবাসি তোমায়!
আমি         আলো বাতাস পানি দেখে
নেব           প্রেমের পরশ গায়ে মেখে!
সূর্যকে বলব ডেকে, তোমায় ভালবাসি
মেঘের গর্জণে আমি, তব বিলাব হাসি!
তোমায় ডাকব না, বাড়াব না হাত অবিনাশী
নেব না ছোঁয়া আর বলব না তোমায় ভালবাসি!
বাসব ভাল তৃণলতা, ফুল আর খাব শুধু ফল
উত্তাল সাগরে তোমার অবয়ব ভাবব অবিকল!
আমি পাখিকে বলব ভালবাসি
                       কুকুর ছানা করব পালন
বিড়ালছানা বুকে নিয়ে
                     দেখব পুতুল নাচন !!
ভর জোছনায় দেখব তব, যৌবনা শশী
তবুও থাকব না কভু, তোমার পাশে বসি!
আমি সবাইকে বিলাব তবু, তোমায় দেব না মন
তোমার সাথে আমার, চলছে চলবে প্রেমোশন!!