কোনো কথা হবে না আজ
হবে না ছন্দের বচন!
আজ আমার মন খারাপ
মন-চন্দ্রিমায় লেগেছে গ্রহণ!!
আকাশ ভরা শুভ্রতায়
সূর্যের আলো
বাতাস ভারি স্নিগ্ধতায়
মন তবুও কালো
বন্ধ করেছি হৃদয় কবাট
খুলেছি ক্ষোভের বসন
আজ আমার মন খারাপ
আজ আমার হৃদ_গ্রহণ!!
বর্ণের ছন্দতায় কবিতার খাতায়
বয়ে চলে অনাবিল
হৃদয়ের ফুল ঢেকেছে পাতায়
প্রাণ স্বপ্নীল
তবুও আজ লিখব না কবিতা
ধরব না কলম
আজ আমার মন খারাপ
মন-চন্দ্রিমায় লেগেছে গ্রহণ!!
নদী চলে সরোবর
পাখিদের কোলাহল
সবই আছে ঠিকঠাক শুধু
আমার চোখে জল
কোনো সূখ আজ টানে না
ক্ষুধাও লাগে না আর
চোখে নেই ঘুম,তবুও
ক্লান্তিতে হই না অসাড়
অণু_মান অভিমানে
বনবাসে দিয়ে মন
আজ আমার মন খারাপ
মন-চন্দ্রিমায় লেগেছে গ্রহণ!!