একটি পদক শতখুনের
জয় করেছে খুনিরাজ
একটি পদক ধর্ষকের
সেঞ্চুরিয়ান পড়ে তাজ!!
এই শতাব্দীর সেরা পদক
বর্ণালী আজ রাতে
তুলে দিলেন মহারাণী
কুলাঙ্গারের হাতে!


একটি পদক দূর্নীতিতে
সেলামীতে গড়েন প্রাসাদ
একটি পদক ত্রাসরাজের
মানব মরণ ফাঁদ!
এই শতাব্দীর সেরা গুণী
পড়বে মাথায় তাজ
নেতার মাথায় তেল-মর্দণই
সবার সেরা কাজ!


একটি পদক চোরের হাতে
'বিশ্বচোর' সে পায় খেতাব
একটি পদক গলাবাজির
"চাঁপাবাজির" রাজ কেতাব!
এই শতকের সেরা আয়োজন
"স্বপ্নবাবার" পদক দান
বিশ্ববাসী অবাক বিস্ময়
সব কৃতিত্বেই বাবার সন্তান!


একটি পদক "রাজ-বাবাজির"
জনগণের মতামতে
একটি পদক "রাজকন্যার"
শুধু বাবার ইজ্জতে!