পার্শ্বরাস্তায় তুমি,আমি, আমরা আর নিরাপদ পথহাঁটা
কভু হবে না আর; আইনের চোখে ধরেছে নেশা
এখানে ফুটপাতে আজ যন্ত্রদানবেরা রাখে কাঁটা
দ্বি-মোটরযান লাফিয়ে চলে এখানে হরহামেশা
পথচারিদের আটকায়; কেউ আবার সাজিয়ে পশরা
আকাশের তারাগুলো দেয় না কিরণ, সহজ ইস্যু
বঙ্গলাল আর ললনা বিকশিত পথে, বিচিত্রতায় ভরা
এখানে নেই ফুল-প্রেম, নিরাপদ নয় কোনো শিশু
তুমি আর আমি, এক সাথে চলা হবে না আর
আমাদের শিশুরা হাঁটবে না হাত ধরাধরি করে
চাই না তাই সূর্যের আলো, চাঁদকেও দিলাম ছাড়
কখনো হয়তো আসবে যেদিন, পার্শ্বরাস্তা আলো ভরে।