ঘটনাটা ছিল ঠিক এই রকমই, বিনা মেঘে বজ্রপাত!
চন্দ্রের পতনে, গহীন আঁধারে ঢাকে যে জোছনা রাত!!
ঈষাণ কোণে জমে নি মেঘ, ছিল না দখিণা বাতাস!
তারপরও ধুমসে ঝড়, অঝোর ধারা বিনা পূর্বাভাস!!
তুমি শুধু বলেছিলে, এক নয় কভু ভালবাসা আর বিয়ে!
ফুলটাতো তাকেই দিলে, আমার নাকে ঘ্রাণটা শুঁকিয়ে!!
এতোদিনের প্রেমটাকে করেছে অস্বীকার ; ভালবাসা বলে
আমার হাতে গড়িলে যে মালা, আজ পড়ালে তার গলে!!
আহ্! কী অসহ্য যন্ত্রণার তীক্ষ্ম শুল বিঁধিল আমার বুকে
নিয়তীও আজ আমায় করে পরিহাস, প্রেমের শোকে!!
যে ছিল তোমার দুর্পুরুষ,নিয়তীর খেলায় আজ সে অন্তর্পুরুষ
আমাকে করে অচীনবাসী, সূরার পেয়ালায় হইলে বেহুঁশ!!
যে ছিল অতিথি, অযাচিত, আজ তাকে নিয়েই বাঁধলে ঘর
পরকে করলে আপন,প্রেমের জুয়াখেলায় আমায় করলে পর!!
**********************************
..................( ১২:০১:২০১৩ )...........................
**********************************
পটভূমি: দুইজন ঘনিষ্ট বন্ধু, দুজনেই বেকার। প্রথমজন দ্বিতীয়জনকে তার প্রেমিকার সাথে পরিচয় করে দেয়। সে ছিল সরকারী হাসপাতালের সেবিকা। পরিচয়-পর্বের পর থেকে আর দ্বিতীয় বন্ধুর খোঁজ নেই, প্রথমজনের সাথে মেয়েটির নিয়মিত যোগাযোগ থাকলেও ছেলেটির মনে কিছুটা সন্দেহ- প্রিয়া তার যেন আর আগের মত নেই। কোথায় যেন এক শুন্যতা সৃষ্টি হয়েছে। পরিচয়_পর্বের প্রায় এক বত্সর পর একদিন দ্বিতীয় বন্ধু প্রথম বন্ধুকে দাওয়াত দিয়ে তার বাসায় নিয়ে যায়, গিয়ে দেখে তারই প্রেমি সেবিকা। বন্ধুটি তাকে বলল, আজই তারা কোর্ট ম্যরেজ করেছে।
সময়টা ২০০২-এ কোনো একদিন