বিশ্বের সব খ্যাতিমান আর পাঠকপ্রিয় কবিদের কবিতা
যারা সৃষ্টিশীল, তাদের অমর কীর্তি থেকে
ছন্দের মায়াজালে যারা করে মোহিত
সেইসব বরেণ্য ছড়াকারদের ছড়া থেকে
আমি ছন্দ, লয় চুরি করে
তত্ত্ব, তথ্য, ভাব চুরি করে
গড়েছি এক মহাকাব্য
ইতিহাস সেরা
বিশ্বকাব্য!!!
কিন্তু আমি অক্ষম, শিরোনাম জানা নেই
আমি একটা শিরোনাম চাই
বিশ্বকাব্যের একটা শিরোনাম চাই।


পৃথিবীর সব যাদুকরের সারাংশ থেকে
সকল মায়া, কোহ, ডাকিনী, মন্ত্রতন্ত্র হজম করে
বিখ্যাত সব ঐন্দ্রজালিকের মোহ নিচে ফেলে
বানিয়েছি এক অদ্ভুত যাদু, ভোজবাজির মোহ
ইন্দ্রিয়ের বাইরে, স্পর্শের উর্দ্ধে
দৃষ্টির আড়ালে, কল্পিত আবহে!
সকল পিচাশ, নরখাদক, রক্তলোভীদের
উচিত শিক্ষা দেব বলে।
শিরোনাম জানা নেই!
আমি একটা শিরোনাম চাই
বিশ্বডাকিনীর একটা শিরোনাম চাই।


আমি জগতের সব অসূরের ধ্বংসলীলা থেকে
নীচ আর অসভ্যদের কুক্রিড়া থেকে
পৃথিবী আর মানব সভ্যতা রক্ষার ব্রত নিয়ে
গড়েছি নতুন এক বিশ্ব!
সব অতিমানব আর মহামানবের সমন্বয়ে
হায়েনার শিঁকড় ছিঁড়ে, চরিত্রের আধারে
অসভ্যতার বাইরে, শুধুই মানবাত্মায়
শিরোনাম জানা নেই!
আমি একটা শিরোনাম চাই
বিশ্বসভ্যতার একটা শিরোনাম চাই।