যতবার দেবে সাজা; তোমাকেই ডাকব প্রতিবার
তারপর কীভাবে আমার ভালবাসা করবে অস্বীকার?


তুমি যেভাবে চাও, চলব সেভাবে
তোমার রঙে রাঙিত আমায় পাবে
তোমার দেখানো পথে চিরদিন থাকব
তোমারই বন্ধুর ভাব সাগরে আমি ভাসব
আইনের বৃত্তে তোমার বিধিতে আমি দেব ধরা
তোমার করুণার বৃষ্টিতে কাটাই হৃদয় খরা
তোমাকেই ডাকব প্রতিদিন, হৃদয় করে উজাড়!
তারপরও কি আমার ভালবাসা করবে অস্বীকার?


তোমারই চাওয়াতে আমি হব বিলীন
প্রশংসায় তোমার গাথি মালা প্রতিদিন
আমি তাই বলব; যা তুমি শেখাবে
তোমারই বর্ণে আমায় বর্ণিল পাবে
এমনই ডাকব তোমায় যেন, প্রলাপ বিকার
তারপরও কি আমার প্রেম করবে অস্বীকার?


হাসি কিবা কাঁদি তোমায় দেব না কোনো দোষ
কাটবে জীবন আমার, তোমারই মানা পোষ
মালা সাজাই ফুল তুলে, তোমারই সৃষ্ট কাননে
চলব আমি অবিরাম, তোমারই পূর্ণ শাষণে
তোমারই দৃষ্টিতে  দেখব আমি
জানো তুমি সব, হে অন্তর্যামী
আমারই চলার পথে তুমি আলোর দিশার
তারপরও কি আমার প্রেম করবে অস্বীকার?


আমি যদি কষ্ট দিই, তুমি দাও ভালবাসা
আমি যব হীনমন্যতায়, তুমিই জাগাও আশা
তুমি বেঁধেছো আমায়, তোমার কৃপায় অপার
তারপরও কি আমার ভালবাসা করবে অস্বীকার?


আমি যদি এক বিগত, তুমি বাড়াও এক হাত
তোমায় যদি এক পলক, দৃষ্টি তোমার দিনরাত
আমি তোমায় ভুলে গেলেও, তুমিই কর পালন
ধ্বংসের গর্তে আমার বাস, অসীম উচ্চতায় তোমার আসন
তাই বলি বারবার- তোমার বড়ত্বে আমার অহংকার
তারপরও কি আমার ভালবাসা করবে অস্বীকার?