আমি বিনীতভাবে সকলের মনোযোগ আর্কষণ করছি!
এখনি আমাদের কাংখিত রক্তপান মহোত্সব শুরু হবে
ইতোমধ্যেই
রক্তবেদি সিংহাসন অলঙ্কৃত করেছেন গদ্দিনশীল ডাইনী
বিপরীত আসনে আছেন ভূতপূর্ব গদ্দীনাসীনা
নিস্প্রভ দর্শকমন্ডলী! আপনাদের দৃষ্টি আর্কষণ করছি
বাঁশি বেজেছে, শুরু হলো রানীমার রক্তপান লীলা
ধীরে ধীরে ঘাড়ে দন্তরাজ ঢুকিয়ে পান করে চলেছেন
একে একে সামনের বেদীর উর্ত্সীগীত সকল প্রাণের
আহ্! কী চমত্কার দৃশ্য! সুন্দর বিভত্স!
উপভোগ করছেন নিমগ্ন নয়নে দর্শী, মাঠের চারপাশে
অণূপতন নিরবতায়; উপভোগ করুন...
একি? দর্শকসারীতে এতো হুলোস্থুল! চিত্কারে গগণ ভেদ!
ধারী থেকে এক দর্শকের ঘাড়ে কামড় বসিয়েছেন রানীমা
দৌড়ে পালানোর চেষ্টা সবার; কিন্তু রুদ্ধ স্টেডিয়ামের প্রবেশদ্বার
উত্সব শেষ হবার আগে খুলবে না; ভুলে গেছে সবে সে কথা
এ যে রোম শহরের কোলোচ্ছিও দরদালান!
রক্তপান চলছেই ডাইনীমার, দর্শক হুতাশনে
গদিচু্যত ডাইনীও শুরু করলেন তার পানোত্সব দর্শক দিয়ে
কম্পিত কন্ঠে ঘোষিত হচ্ছে সে কথা আমার কন্ঠ থেকে!
আমার কী হবে শেষে, অবশেষে....
যে ভাবে দুই ডাইনীর রক্তপান চলছে
দর্শকমেলা শেষ হতে বেশিক্ষণ লাগবে না
এখনো রক্ত-পার্বণ শেষ হতে দুই ঘন্টা বাকি
কেউ আছে কি আমাকে উদ্ধার করার?
প্রবেশদ্বারের চাবিটা যে ডাইনীদের দখলে
আমাকে একটা চাবি দাও জাদুকরী!
নয়তো উদ্ধার করো এই সুন্দর বিভত্সতা থেকে!