চারিদিকে শোরের জোয়ার, রাজাকারের চাই ফাঁসি
কে বুঝাবে, কার কপালে, আসছে বিজয় হাসি!
বিচারপতির আসন গ্রহণ, নিরবতায় সুনসান
এই বিচারের রায়টি হবে, আন্তর্জাতিক মান!
বুকে আমার উঠল বেজে, করুণ সূরের বাঁশি
রাজাকারের হাতে না হয়, রাজাকারের ফাঁসি!
কী চমত্কার বিচার করলেন! মহান বিচারপতি
বাদী আসামী সবাই ক্ষুব্ধ! বাকরুদ্ধ জাতি!!