দৈত্যের আক্রমণে আমাদের  সভ‌্যতা!
কাপুরুষ সিংহ গর্তে লুকায়।
আমি অধম চেয়ে থাকি সময়ের অপেক্ষায়!
কখন ভাগ্য এসে রক্ষা করে আগামীর সোপান।
আমি ধৈর্যের সাথে আছি!


লুটেদের কবলে ক্ষুধাতূর মানবতার অধিকার
চেটে খায় অবলার স্বপ্ন- সাধ!
তৃষ্ণার্ত মানুষের মুখে জুটে না পানি
অন্নহীনে দিতে পারি না খাদ্যের জোগান!
আমি কাঙাল! চেয়ে থাকি অদৃষ্টের পানে।
কখন এসে যায় আমাদের সুসময়!
আমি আছি ধৈর্যের সাথে!


হায়েনার ছোবলে এই সভ্য- সংস্কৃতি!
ছিলে খায় আমাদের কৃষ্টি, সমাজ!
আমি মহা-পুরুষ, চেয়ে আছি ধ্যানের সাথে
কখন আসে এই সংস্কৃতির সুসময়।
আমি অপেক্ষায় আছি,আছি  বড় ধৈর্যের সাথে!