ভালবাসার সূরা পানে হয়েছি বেহুঁশ, হারাইনি তাল
যা এখন বলে যাব প্রিয়তম, সব নির্ভেজাল!
তোমার নিজের প্রতি তোমার যেমন ভালবাসা
তারচেয়েও বেশি তোমার প্রতি আমার ভালবাসা!
আমার চোখের চেয়ে বেশি প্রিয় তোমার দুটি চোখ!
তোমার চুলের গোঁড়া থেকে শুরু আমার ভালবাসা
পায়ের তলা পর্যন্ত; নির্মল আমার ভালবাসা
কপালের নিচে কোঁচকানো ভ্রু, নাকের ছিদ্রে
তার চেয়ে গভীরে আমার ভালবাসা।
তোমার মন যা ভাবে, হৃদয়ে যা ভাসে
সেখানেই আমার ভালবাসা করে বিচরণ!
তোমার ঠোঁট ভালবাসি, গাল ভালবাসি
কন্ঠ ভালবাসি, স্বরের ন্যাকামো তাও
বড় বেশি ভালবাসি তম মুখের হাসি
সব চেয়ে বেশি ভালবাসি, তোমার ভ্রুকেটি
আমার প্রতি তোমার অবিশ্বাস
আমার প্রতি সকল ঘৃণা!