শুধু তোমার জন্য..
জীবনকে আমার ভাল করতে চাওয়া
ভাল করতে সকল প্রচেষ্ঠা, অধ্যবসায় আর
একাগ্রতায় মনকে নিবষ্ট করা, প্রবৃত্তির প্রতারণা থেকে।
শুধু তোমার জন্য-
জীবনের সব চাওয়া-পাওয়া
সুখ-দু:খ; হাসি- কান্না, আলো আঁধারীর লীলা!
আঁধারকেও ভালবাসা, ভালবেসে জীবনকে আলোকিত করা।
শুধু তোমার জন্য-
দিনগুলো অতিক্রম করা, সময়কে অবগাহন আর
বাস্তবতা মেনে নেয়ার সকল ভাণ, সকল আত্মদহন।
শুধু তোমার জন্য-
অতীত, বর্তমান, ভবিষ্যত; আমার সময়কে পার করা!
আমার ভাল-মন্দ সকল কাজের মাঝে
ব্যস্ততা আর বৈরিতার সকল সময়ে
তোমার পানে চেয়ে থাকা।
শুধু তোমার জন্য-
তোমাকেই ভালবাসা, স্বপ্ন দেখা
ক্লান্তি আর দৈন্যতাকে জয় করা।
তোমার ভালবাসায়
তোমার পানে নিজেকে বিলীন করা
আকাশের পানে স্পন্দনের ইন্ধন খোঁজা।
শুধু তোমার জন্য-
তোমার উপহারে আমি বড্ড বেশি লালায়িত
তোমার ইচ্ছাকেই করি আমার মনের বিলাসিতা
তোমার ভয়েই আমি খুব বেশি ভীত!
শুধু তোমার জন্য-
জীবনকে করি উত্সর্গ, সীমাহীনে যাই অবলিলায়!
মৃত্যুকে করি ভয়, ভয় করে তাকে করি আলিঙ্গন।