পথের পাশে তাকে দেখি প্রতিদিন
নির্মল আর সূরভী আবেশে সবাইকে ডাকে
কাছে টানে আর বলে, ছুঁয়ো না আমায়!
তার সূরভী, কোমলতা গায়ে মাখা যায়
উপভোগ করা যায় তার সৌন্দর্যতা
আকর্ষণ করে সবাইকে আর বলে,
"আমার গায়ে মেখো না তোমার পরশ"
আমি ছুটে যাই তার কাছে
হৃদয় দিয়ে বলি, ভালবাসি কত?
এ জীবন যত মধুময়, সব তুমিময়
এ ভালবাসা তত দামী; যত না আমার জীবন!
তার কাছে দাঁড়াই, হাত বাড়াই
সে বলে, ছুঁয়ো না আমায়।
তোমরা নোংরা হাতে ধরো না আমায়
কলঙ্কিত করো না আমায়, তোমার পঙ্কিলতায়
হাত ফিরিয়ে বলি, কী যে ভালবাসা তোমার প্রতি
সে বলে, উপভোগ করে যাও,গায়ে দিও না হাত
আমি তো শুধু তোমাদের জন্যই! সবার প্রতি।
একদিন ভুলে যাই সব! থামিয়ে বাঁধা।
হাতের স্পর্শে জড়িয়ে ধরি তাকে
উর্দ্ধ- নিম্নে চুমোতে করি প্রেমোস্নান।
সে আমায় জড়িয়ে বলে, আগে কেন আস নি প্রেমতম!
কোথায় ছিলে এতদিন লুকিয়ে, কোন অভিমানে?
আমি বাকরুদ্ধ! তার সুবাসিত গায়ে আমি লুকায়িত।
আমি বুঝি না এ কি তার প্রেরণা, নাকি ছলনা!
বুঝি না আজো কোনটা ছলনা, কোনটা প্রেরণা!