মারিয়া তোমার জন্য..........
ছাদে শুয়ে আকাশের নক্ষত্র গুণি
আগে কতই না দেখেছি অবহেলায়
এখন পেয়েছি মর্মতা, তার কী আকর্ষণ
জোছনা রাতে জলবিহারে যাই!
আকাশের নীলিমায় চেয়ে তৃপ্তির স্বাদ পাই।
আগেও ছিল মাথার উপরের এই শুন্যতার ছাদটা
ভাল লাগার  ছিল না তখন কোনো উপাদান।
আমি এখন পড়ন্ত বিকেলে
দিগন্তের পানে তাকাই।
ক্লান্ত দেহে পাই অমৃতের স্বাদ, তখনই আমি-
গোধূলির মাঝে নিজেকে হারাই


শুধু তোমার জন্য.
সৈকতে দাঁড়িয়ে সাগরের ঢেউ দেখি!
নিজেকে খুঁজে পাই
ধূঁয়াশা জলের তান্ডবের ভিতর।
পাহাড়সম উচ্চতায়, ভীষণ গর্জণে আর
তার দৌরাত্ম্যে এখন লাগে না মনে ভয়
শুধুই আনন্দ খুঁজে পাই।
শুধুই উপভোগ করি
আর তোমাকে ভালবেসে যাই।