বিদায়ের প্রান্তে দাঁড়িয়ে শুনি
ওপারের হাতছানি
ডাকছে আমায়, টানছে আমায়
বাড়িয়ে দু'হাতখানি!
এপারে চোখের সিন্ধুতে
ভাসছি নোনাজলে
ওপারে কেউ ডাকছে আমায়
প্রেমময় আঁচলে!
দিনের প্রান্তে সূর্যকে দেখি
লালিমাতে মেখে
আগামী দিনের নতুন আলোয়
পদচিণ্হ রেখে!
চাঁদের বিদায় ঘোর আঁধারে
"অমাবশ্যা" নামে
নব চাঁদের বার্তা দিয়ে
ঢাকা গোপন খামে!


কেউ হাসে আগমনে-
কোথা বাড়ে, কোথা কমে
কেউ হাসে প্রস্থানে-
হাসি-কান্নার চিরায়ত নিয়মে!


আমার বিদায় তোমার টানে
প্রেমময় লগনে
চাই না বিষাদ-শোক, বিদায়টা-
হোক সুখমনে!!