দু'আ করো প্রেমময়!
*******************
******* :উদাস কবি: ****
চাই না কিছু আর তোমাদের কাছে
শুধু দু'আ চাই! এতোটুকুই-
বিনামুল্যে, স্বার্থহীন; যদি পারো বিলাতে
আর কিছু চাই না তোমাদের কাছে।
তোমাদের কাছে আসি, ভালবাসি
হৃদয়ের ঝাঁপি খুলে,স্বার্থহীন।
মনের বিনিময়ে চাই আমি
ভালবাসার বিনিময়ে চাই আমি
এতোটুকু দু'আ; হৃদয়ের সমুদ্র থেকে-


এ প্রান্তে কেউ দাঁড়িয়ে আছে
বিদায়ের হাতছানিতে
ঐ প্রান্তে আমার হৃদয়ের মুকুটে
আছে হাত বাড়িয়ে!


বিদায়ের প্রান্তে বলি, শেষ বিদায় নয়
আবার আসব ফিরে, এই কামনায়-
দু'আ চাই শুধু, দু'আ করো প্রাণময়
দু'আ চাই শুধু, দু'আ করো প্রেমময়!
দু'আ চাই শুধু, দু'আ করো সর্বময়!
দু'আ চাই শুধু, দু'আ করো প্রাণময়
দু'আ চাই শুধু, দু'আ করো প্রেমময়!
দু'আ চাই শুধু, দু'আ করো সর্বময়!
দু'আ চাই শুধু, দু'আ করো প্রাণময়
দু'আ চাই শুধু, দু'আ করো প্রেমময়!
দু'আ চাই শুধু, দু'আ করো সর্বময়!


কী আর চাইতে পারি?
কী বা পারো দিতে
মুল্যহীন-অমূল্য কিছু?
চাই শুধু দু'আ, এতোটুকুই
ব্যস! শুধু এতোটুকুই-
দু'আ চাই শুধু, দু'আ করো প্রাণময়
দু'আ চাই শুধু, দু'আ করো প্রেমময়!
দু'আ চাই শুধু, দু'আ করো সর্বময়!