চিবিয়ে চিবিয়ে খাই অবেলায়, রংধনুর সাত রঙ
জীবনটা যেখানে বড্ড সস্তা
মিলে না কোনো জীবিকা এর চে' সস্তায়
তাই তো খাই পড়ন্ত বেলায়
সাদা,কালো, নীল, লাল..........
পথের ধূলো খাই
চলার পথে মিলে বেশি সস্তায়
আঁধার খাই
নিকষ কালো
ময়লা খাই
কয়লা খাই
ভাঙ্গা দালান, ভেজাল সুরকি........
নিদারুণ উপভোগ করে যাই দূষিত বায়ু
চিমনীর ধূম ইটের ভাটায়
গাড়ির তেল পোড়ানো ধোঁয়া
হাতের কাছে জীবনের নাগালে
গ্যাসের চমত্কার উপাদেয়
কাঙ্খিত প্রান্তরে..............
ইদানিং ভোগ করছি নিয়তীর খেলা
জীবনের পাঁচ পোড়ন
            সাজানো মন
            ভাগ্য দহন
আহ্! কী বিচিত্রতায় কাটছে সময়
প্রতিটি ক্ষণ, অনুক্ষণ
ঝাঁঝালো হৃদয়
বিকশিত বুকে
হঠাৎ স্পন্দন
মাঝে মাঝে
স্পন্দন।
একটু স্পন্দন
ঢেউয়ের মত
নৃত্যাবরনে
ধুক ধুক করে
একটু স্পন্দন।