হাজার বছর পথ চলেছি, পথ ফুরোয় না কভু
তোমার সাথে দেখা হল, মিল হল না তবু
বাস করছি তোমার রাজ্যে, তোমার শাসনে
রাত কেটে যায় স্বপ্ন চোখে, প্রেমের কারণে
তুমি উল্টো চোখ দেখালে বিষের ঢালা দিয়ে
মনের মাঝে সুপ্ত স্বপ্ন, করব তোমায় বিয়ে
দেখে তোমার রুদ্র মূর্তি, সব ভুলে যাই আমি
কেউ বুঝে না তোমার রঙ্গ, শুধু অন্তর্যামী!
মুখের মায়ায় চোখের তারায় পড়ছি অথৈ পাথারে
তোমায় নিয়ে গড়ব মিনার প্রেম রঙ্গের মাযারে
তুমি রানী তুমি জ্ঞানী তুমিই আমার সব
তোমায় পেতে দিবা-রাত্রি, ডাকি আমার রব
আকাশ ভরা জোছনা দেখি তোমার মুখে চেয়ে
তোমার নামে ফেনা ছোটে বিষের চাটনি খেয়ে
হৃদয় আমার ঝাঁঝরা হল তোমার মুখের ভাষায়
এতো নিষ্ঠুর হলে তুমি, তবুও বাঁচি আশায়
কত দূরে আছো তুমি, তাইতো তুমি ভাল
সাত সাগরের ওপার থেকে পাচ্ছি তোমার আলো
তোমার আশায় বসে আছি, পাই না দেখা কভু
হাজার বছর থাকব আশায়, অপেক্ষাতে তবু!!


×××××××× (৩০-০৬-২০০৭)
পুনশ্চ: পুরাতন কবিতা (কবিতা আসরে নূতন) নতুন করে দিলাম........ কী করব সময় নাই................
আশা করি খারাপ মন্তব্য থেকে রেহাই পাব...