তুষের আগুন জ্বলছে থেমে
রক্ত কণায় বেশ
গ্রীষ্ম কালের শীতল হাওয়ায়
রক্ত জমার রেশ
লাল রক্ত, নীল রক্ত
রক্ত পোড়া মন
শীতের পরশ রক্ত কণায়
এনেছে যৌবন!
রক্ত দহন মনটা আমার
চিরায়ত প্রাণ
তোমার আমার ভালবাসার
নেই কো পরিত্রান!
তোমার প্রাণে জোয়ার তুলে
বলব কথা ভালবাসার
আঁছড়ে পড়ে ভাঙ্গা বুকে
রক্ত ঢেউয়ের পাহাড়
বলছে নেচে শিরায় শিরায়
ভালবাসার ধন
লাল রক্ত, নীল রক্ত
রক্ত জ্বালা মন।
রক্ত গরম, রক্ত হিমে
রক্ত বরফ প্রাণ
আমি তোমায় ভালবাসি
নাই যে পরিত্রাণ!!