ঝড় উঠেছে বুকের গভীরে
শাখা প্রশাখা গজিয়েছে বহুদূর
নির্মম আর মজবুত কান্ড তার
প্রলয়ে উঠে না লতার ফিতে
মজবুত আর গভীরে তার শেঁকড়
ঝড় উঠেছে ঝড়!
বাস্তবতার
স্বপ্ন আর বুকে বাঁধা আশার।
মিলে না যেথায় হিসেব
লাগে না কাজে সময়ের সূত্র
স্বপ্ন আর জীবনের
কাঁপন ধরানো দেহে
বুকের গভীরে!
শান্তির অবসর......
ঝড় উঠেছে ঝড়!
ব্যথার ঝড়
কান্নার ঝড়
শোকের ঝড়
মিলেছে দ্রোহের সাথে
বুক চিঁড়ে
ধীরে
প্রলয়ের ঢেউ আসছে জমীন তীরে
অভাবের ঝড়
হতাশার ঝড়
অশ্রুর ঝড়!!
বুকের পাজড় চিঁড়ে
ধীরে ধীরে
আসছে প্রলয়
লঙ্কাকান্ডে
হতাশ জীবন প্রশয়
না পাওয়া জীবনের স্বপ্ন ছকে
ওলট পালট মন
সময়ভর...
ঝড় উঠেছে ঝড়
হৃদয়ের ঝড়
মোহের ঝড়
প্রেমের ঝড়
নিরাশার ঝড়
বয়ে আনা অভিলাষে
জীবনের মোড়ে মোড়ে
নিয়ন্ত্রণহীন দূরাশার জীবনচর...
ঝড় উঠেছে ঝড়!
ক্ষুধার ঝড়
দ্রোহের ঝড়
তৃষ্ণার ঝড়
এনেছে দুচোখে কবরের পিপাসা আজ
হাত চলে বিদায়ের ঘন্টা বাজাতে
ভাল লাগে না আর জীবন এই
ভাল লাগে না ভালোকে.....
সকাল বিকাল শুধু ক্লান্তিতে
বুক ধড়ফড়!
ঝড় উঠেছে ঝড়
ঝড় উঠেছে ঝড়!