অফুরন্ত সুখ নয়, শান্ত জলের ঢেউ
অসীম শক্তি নয়
নয় কোনো অর্থের ঢালি
আকাশ ভরা চাঁদের আলো
ঢেউ খেলানো তারার মেলা
নয় বিত্ত, নয় বৈভব
কিংবা ফসল ভরা মাঠ।
চাই আমি স্নিগ্ধ-মুখের এক টুকরো হাসি
নরম কোমল পরশ!
বাড়ি নয় গাড়ি নয়
আকাশ ছোঁয়া প্রাসাদ নয়।
ভালবাসার শীতল পরশ
প্রাণ ছোঁয়ায় হৃদয়
বোঝাপড়ার ক্ষুদে ঘরে- ভালবাসার টান।
বিশ্বাস আর আস্থায়।
আঁধার ভরা রাতের ভেলায়
চাঁদের তরী বেয়ে
ভালবাসার  গীত শুনাবে
একটু আপন হয়ে।
চাই না অন্ন, রঙিন বস্ত্র
কোনো তন্ত্রের অধিকার!
স্রষ্টার গড়া পৃথিবীতে থাক
শুধুই ভালবাসা।
নয় কোনো নীতি, চিত্রায়ণের ঢালি
শুধু এতোটুকু বিশ্বাস। নিরাপত্তার নিশ্চয়তা।
প্রাণের স্পন্দন
ভালবাসা
পরশ!
নয় হিংসা প্রতিহিংসা; শোধ-প্রতিশোধ
নয় তন্ত্রের মন্ত্র!
চাই শুধু জীবনের প্রতি- জীবনের বিশ্বাস
আস্থার ব্যপতা
নিরাপত্তা
বা
এক ফোটা প্রেমের বৃষ্টি
কিংবা ভোরের শিশির!