(০১)
বিয়ে করে নারী পুরুষ
উভয় করে ভুল।
নারী হারায় সতীত্ব
পুরুষ মাথার চুল!!


(০২)
বিয়ের আগে টানে বিড়ি
পরেও টানাটানি।
বিবাহিত মনের সুখে (?)
টানে বউয়ের ঘানি!!


(০৩)
এক মাঘে যায় না শীত
বছর ঘুরেই আসে।
শীত -গরমের কঠিন লড়াই
জমছে বারো মাসে!!


(০৪)
বেশি কথা বেশি ভুল
নারীর সেরা মাথার চুল


(০৫)
স্নিগ্ধ ভরা ভোরের শিশির
বৃষ্টি জলে ঢাকি
চাঁদের আলোয় মুগ্ধ সবাই
শুভঙ্করের ফাঁকি!!


(০৬)
যারা পারে বাজাতে
এক হাতেই তালি!
ফুলের মধু শুঁষে ভ্রমর
কষ্ট করে মালি!!


(০৭)
সাগর পানে ভাবছি বসে
দৃষ্টি নোনাজলে!
ভাবছি আমি ভাবছি তোমায়
নেই ভাবনার ছলে!!