নগ্ন কীটের ছায়ায় বসে
ভাবছ, আমায় খেল দেখাবে
আমার গলায় পড়াবে ফাঁস
উচিত কিছু আমায় শেখাবে
কী যে ভাল লাগছে আমার
পতঙ্গেরও লম্ফ দেখে
সুখ সাগরে ভাসছে তারা
মুখে রঙিন আবির মেখে
ধ্বংসের মাঝে খুঁজে তারা
উল্লাসেরই স্বপ্ন-সাধ
তারাই আবার মায়া-কান্নায়
মুখ করে যে মলিন, বিষাদ
আমরা আছি সৃষ্টি-সুখের
আবিষ্কারের জয়-ধ্বনি
লড়ার চেয়ে গড়তে চাই
প্রেমরাজেরই আগমনী
করছি বলে দয়া তোমায়
তাই কি তুমি তুলবে হাত
প্রকৃতিই করবে বিচার
একদিন মাথায় বজ্রপাত!


(বি.দ্র. : রাজাকার বা যুদ্ধাপরাধীদের কোনো দল নেই; তাদের জন্য নেই কারো সহানূভুতি। আমি কবি! জাতির ভিতর বিভেদ চাই না। আমরা সবাই বাঙালি। ঐক্যবদ্ধ থাকতে চাই..........