চাঁপামারা: ০১
××××××××××××××××××××
সকালের শিশিরে
তোমার ভালবাসা
আকাশ নীলিমায়
আমার মন!
সাগর জোয়ারে
আমার আশা
প্রস্ফুটিত ফুলের মত
তোমার জীবন!!


০২
বন্ধুরা যখন তোমায় নিয়ে
করে হাসাহাসি
হয়ে যাই উন্মাদ
দিতে তাদের ফাঁসি।


××××××××××××××
বিশ্বাস‌‍'
এটাই মূল
ভালবাসা
শুধু জীবনের শুল!
×××××××××××××××
তুমি নও নিষ্ঠুর
নও তুমি পাষাণী
আমি পিপাসিত
তুমি শরবত-পানি!
××××××××××××××××
সুর্য উঠে পূব আকাশে
থাকো তুমি
           আমার পাশে।
×××××××××××××××××
তোমার মন আমার প্রেম
হবে না মলিন
তোমার প্রেম আমার মন
রবে চিরদিন!!
××××××××××××××××××
যখনই পড়ি অসুখে
তোমায় মনে পড়ে বেশি
থাকতে যদি পাশে
ওগো প্রেম-পিয়াসী!!
×××××××××××××××××××
তুমি আমার
              গলার ফাঁস
আমার ব্যর্থতায়
              তোমার বাস!
××××××××××××××××××××
_ আগস্ট ২০০২