গরীবের ঘরে আঁধার রাতে জ্বলে না মোমের বাতি
দিন-দুপুরে শপিংমলে রঙবাহারি হায়রে তেলেসমাতি
দেশের অভাগা মজলুম জনতা, নেতার পরে শির
কেরামতি দেখেছি তোমার, ভন্ডরা সাজে মহাবীর
জনতার চোখে স্বপন ধরিয়ে মোসাহেবে রঙিণ লাঠি
মহাভেল্কিতে তুমি সমাজপতি, হাতে যে যাদুর কাঠি
কেউ এখানে সমাজকর্মী, জরদরদী, জনতার সেবক
আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে, এঁকেছে উন্নয়ণের ছক
তোমার লেবাস গায়ে জড়িয়ে, কত যে পিপীলিকা
মজলুম অসহায় জনতা দেখে, তাদের বিভীষিকা
নেতার পায়ে তেলমর্দনে, কর্মী হয়েছে খাটি
সবকিছু আগেই হারালে, এবার হারাল ভিটেমাটি
যারা আস্তাকুঁড়ের এঁটোপাতা, তারাই আজ সমাজপতি
ছ্যাঁড়া কাথা আজ স্বপন দেখায়, তোমার কী কেরামতি
চরিত্রহীন ভ্যাগাভন্ড লুটেদের, ফুলের মত চরিত্র
জনতা ছুটেছে তাদের পিছু, দেশ কী বিচিত্র!