(১)
যখন একটি চিঠি
        আসবে কারো পানে
সেই চিঠিটি মিটিয়ে দেবে
        সকল অভিমানে।
যখন আসবে কারো সন্ধ্যাবেলা
        একটি গোলাপ ফুল
মিটিয়ে ফেলো হাসি মুখে
        মান-অভিমান ভুল।


(২)
যেখানে তুমি
           সেখানে প্রেম
যেখানে তুমি
          সেখানে প্রাণ
যেখানে আমি
           সেখানে ঘৃণা
যেখানে আমি
           সেখানে মান
যেখানে দু‌'জন
          সেখানে আমি
যেখানে দু'জন
          সেখানে তুমি
তুমি ও আমি
          প্রেম ও ভালবাসায়!