মন খারাপের একদিন!
     প্রাণ স্তব্দতার একদিন!!
           চঞ্ঝলতা হারানোর একদিন!!!
তাই ঠিক করেছি-
ঘর থেকে বের হব না আজ।
      দরজা বন্ধ করে বসে থাকব
      জানালা বন্ধ করে বসে থাকব
      গায়ে কাথা মুড়ে বসে থাকব!
অস্থিরতার একদিন!
পৃথিবী সংকুচিত হওয়া একদিন
দম আটকানো একদিন!
তাইতো ঠিক করেছি-
        কোনো কথা বলব না সারাদিন!
        কোনো কথা শুনব না সারাদিন
        কোনো শন্দ হবে না সারাদিন!!
বাইরের পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে
কোলাহল মুক্ত ঘরের কোণে
থাকব বসে সারাদিন!
মাথায় বজ্রপাতের একদিন!
        মন ভেঙ্গে চৌচির হওয়া একদিন!!
                 বুকে রক্ত ক্ষরণ হওয়া একদিন!!!


তাইতো ঠিক করেছি-
সূর্যের আলো থেকে বঞ্চিত থাকব আজ।
       নিজেকে গুটিয়ে নেব এইদিন!
              নিজেকে কষ্ট দেব এইদিন!!
                    নিজেকে মেরে ফেলব এইদিন!!!
মনে হয়_
পৃথিবীর রং হারানোর একদিন
সাদা-কালো চলচ্ছবির একদিন
নির্বাক পৃথিবীর একদিন।
আমার কষ্ট প্রাণে ছলনার কারুকাজে-
ভাবনাহীন মুক্ত মনে
নির্ঘুম রাত
পোহাবে যখন
দেখব বলে নতুন র্সর্যের উদয়
পৃথিবীর সর্বাকাশে
জীবনের পূর্বাকাশে
         তোমাকে হারানোর একদিন!
              জীবন বদলে যাওয়ার একদিন!!
                      মৃত্যুর মুখোমুখি কোনোদিন!!!