******* উদ্ভট কবিতা ************
******* হুক্কা-হুয়া **************


হুক্কা-হুয়া হুক্কা-হুয়া গোধূলি বিহাল
রাজপথে করছে মিছিল মহান শিয়াল
আগামীতে আসতে হবে, কেশরাজে বধ
যেভাবেই হোক দখল নেবে, ক্ষমতার মসনদ
হুক্ক-হুয়া হালুম-হুলুম দ্বন্দ পথে ভীষণ
এই জুয়োতে হেরে গেলে যাবে রে জীবন
হুক্কোর কুক্কোর কেশর মশাই হুঙ্কারে মাতে
সবার সেরা জুয়ার আসর বসবে এই রাতে
সিংহ মামা বলেন চটে,কোন জুয়াড়ি ভীষণ
শিয়াল মামা হেসে বলেন-" কপালের লিখন"।
ভাগ্যের চেয়ে নাই শ্রেষ্ঠ ,কোনো জুয়া
হালুম-হুলুম বলেন মামা, সবই তোমার ভুঁয়া!


******************************
ছোটবেলায় হাট্টি মাটিম টিম/ আগডুম- বাগডুম/ আইকম-বাইকম জাতীয় কবিতা পড়েছি। এই উদ্ভট কবিতার না ছিল মানে না ছিল বিশেষ বার্তা। আজকে আধুনিক উত্তর কালে এই রকম উদ্ভট কবিতা ছেড়ে দিলাম পাঠক মঞ্চে। বি.দ্র. কবিতাটাতে যদিও সহজ একটা ম্যাসেজ রয়েছে। পাঠকরা সহজেই তা ধরতে পারছেন। ধন্যবাদ।।