চারপাশে ছড়ানো সুন্দরের আবহ
          সান্দতায় রূপের আকর
                     বিমুগ্ধ প্রকৃতির সৌন্দর্য
                              আমি এখন চিবিয়ে খাই
                                      চিবিয়ে চিবিয়ে
                                      তৃষিত করি সব।


আপনার ভাল লাগা, ভাল অনুভূতিগুলো
         সদগুণ! মনের রূপায়িত সততা
                 জমানো সুক্ষ্ণ সুখের শিশির কণা
                           হাত দিয়ে নাড়াই আর
                                 এখন চিবিয়ে খাই
                                      চিবিয়ে চিবিয়ে
                                      তৃণিত করি সব।


ফুলের সৌরভ আর পাখিদের কলরব
          প্রজাপতির রঙিণ পাখায়
          উড়ে বেড়ানো আকাশ সীমায়
                 কীট-পতংগের সৌন্দর্যের রসিকা
                 গায়ে আর মাখি না; নেব না
                  তার এখন সুখের পরশ
                         নাসিকায় নিই না তার গন্ধিকা!
                         আমি আজ চিবিয়ে খাই
                        ফুলের ঘ্রাণ আর পাখিদের গান
                                      চিবিয়ে চিবিয়ে
                                      ভুষিত করি সব।