বই পড়ে সময় কাটানো আর
সময় নিয়ে বই পড়া
দুটো যদি একই হতো
তোমার মন আমি পেতাম
আমি হতে তুমি!


ফুলের সৌরভ গায়ে মেখে গান, আর
গান যদি সূরভিত হয় ফুলে
আমি ভুলে যেতাম সব
তুমি ছিলে একজন
একজন ছিলে তুমি!


আকাশের নক্ষত্রের মেলায়, আলোর ঝলকানি
আলোতে নক্ষত্রের মেলা, সময় পাশাপাশি
একই হয় যদি দৃষ্টিতে তোমার
তুমি ছিলে তবে সুপ্ত মনের কোণে
মন ছিল আমার তোমার পানে
মনটাই ছিলে তুমি!


বাদলের ঝরঝর  ছন্দ মুখর
ছন্দতায় বাদলের বর্ষণ
সব যদি ঠিক ছিল
আমি পেতাম তোমায়
তোমার পৃথিবী হত আমার
পৃথিবীটাই হতে তুমি!