স্বপ্নটা  দ্রুত গায়ে মাখো
স্বপ্নটা ছাপাও রঙিন
চার রঙের আর্ট পেপারে
স্বপ্ন মরে যায় যদি!


জীবন একটি ভাঙা-ডানা পাখি
যে উড়ে আসা-যাওয়া করতে পারবে না


স্বপ্নটা দ্রুত স্মৃতিকোষে জমা করো
স্বপ্নটা যখন চলে যাওয়ার  জন্য
স্বপ্ন যখন বের হয়ে যায়


জীবন একটি অনুর্বর ক্ষেত্র
বরফ ঢাকা..................


স্বপ্নটা মায়াময়ে আশার আলো
স্বপ্নটা বেঁধে রাখো..............
স্বপ্নটা যখন বাঁচার জন্য।


জীবন একটা সমুদ্রযান
অথৈ দরিয়াতে ভীষণ ঢেউয়ে টালমাটাল!


স্বপ্নকে আঁধারেই বাঁচিয়ে রাখো
স্বপ্নকে বুকের গভীরে করো গ্রন্থিত
স্বপ্নটা যখন সময়ের তালে চলে....


জীবন একটি পরিক্রমায় ভ্রমণ!
অজানা গন্তব্যে.................


স্বপ্নটা নেশার ঘোরে
স্বপ্নটা ইন্দ্রতালে
স্বপ্ন যখন বারবার ধরা দেয় চোখে......


জীবন একটি সময়ের অতিক্রম
সময়টা স্তব্দতায়..................