আত্মায় চেতনায় শিহরণ দোলায়
আত্মায় চেতনায় স্তব্ধধারায়
জেগে আছি,হে মন! এখনো জেগে  আছি


ঘুম ঘুম ক্লান্ত চোখে ঘুম সাগরে
ঘুমহীন মগজে ঘুম সাগরে-
জেগে আছি,হে মন! এখনো জেগে  আছি


কল্পিত রাজভবে স্বপ্নের দোলাচলে
দোলে মন স্বপ্নে শিহরিত পবনে
জেগে আছি,হে মন! এখনো জেগে  আছি


ভালবাসার প্রাঞ্চলে স্পন্দিত অঞ্জলি
দুই হাত প্রসারিত স্নেহের স্থপতি
জেগে আছি,হে মন! এখনো জেগে  আছি


বিবেকের দুয়ারে হেনেছি আঘাত
আঘাতে স্তম্ভিত ঘৃণিত জীবন
জেগে আছি,হে মন! এখনো জেগে  আছি


অস্থির মন আমার চঞ্চল স্বজনে
হৃদয়ের রুদ্ধতায় প্রেমহীন বাস্তবে
জেগে থাকি নিরবধি
জেগে থাকা প্রত্যাশায়।
জেগে আছি,হে মন! এখনো জেগে  আছি


চেয়ে আছি এখনো সময়ের প্রত্যাশায়
চেয়ে থাকি নিত্য, চিত্তের স্বার্থকতায়!