অস্থিরতায় বাঁধা জীবন
রূপকল্পে মন!
ভাগ্য নিয়ে অস্থিরতায়
ভুগছি সারাক্ষণ!!


জীবন মায়ায় জড়িয়ে মন
মায়া কাব্যময়!
জীবন কাব্যে হায়েনার দল
বাড়ায় নিত্য ভয়!!


সময় গুণে জীবন তরী
করছি শুধু পার!
তরীর পালে ঢেউয়ের খেলায়
অস্থিরতার ভার!!


বেলা শেষে আঁধার নামে
ঘনিয়ে আসে রাত!
আগুন দিয়ে পুড়িয়ে ফেলি
ভাগ্য রেখা-হাত!