আমি একটি সুযোগের অপেক্ষায় আছি
আমি সুযোগ খুজি না
সুযোগের সদ্ব্যবহার চাই
আমি সময়ের সদ্ব্যবহারের অপেক্ষায় আছি
আমি সুসময়ের অপেক্ষায় আছি!


আমি নিয়তীর সুপ্রসন্নতার অপেক্ষায় আছি
আমি নিয়তীকে এড়িয়ে চলি না
শুধু ভাগ্যলিপিতে পরাজিত একজন
যেদিকে তাকাই মেঘে ঢাকে সব
চারিদিকে উঠে হাহাকার রব
আমি নিদারুণকে এড়িয়ে চলি না
কষ্টকে এড়িয়ে আঁধারকে গায়ে মাখি না
আমি একটি সুযোগের অপেক্ষায় আছি
আমি সুসময়ের অপেক্ষায় আছি!


আমি একটি প্রশান্তিময় শ্রাবণধারার অপেক্ষায় আছি
চিন্তা আর সীমাবদ্ধতার সকল অবরুদ্ধতা থেকে
ভাবনার ক্রান্তিকাল ছিন্ন করে
আমি একটি সুন্দর সকালের অপেক্ষায় আছি


আমি মুক্তির প্রত্যাশায় আছি
আমি বন্দিত্বে ভয় পাই না
সন্ধিকে প্রশয় দিই না
আমি শুধু মুক্তির অপেক্ষায় আছি!
চিন্তার
অস্থিরতার
মগজের
ভাবনার
মনের
ভালবাসার
জীবনের


আমি সুসময়ের অপেক্ষায় আছি!


রোম; ০৫-১০-২০১৩  (২২:০০)