চাই চলতে তোমার পথে, আলো দেবে যদি
পথটি আছে আমার বুকে, চলছে নিরবধি


এখানে প্রেমসূর্য বিলায় কিরণ, নিত্য ছন্দ সুরে
নন্দিত মন পায় না খুজে, কারো নন্দপুরে
চিত্ত আমার বেজায় সিক্ত নব নয়ন ধারায়
তোমার তীর্থের পথটি খুজি, রিক্ত মন হারায়
ঝরা পাতায় পাই যে বিধুর, আত্মপ্রেম বধি!
চাই চলতে তোমার পথে, আলো দেবে যদি!!


পথের ধারে হিংস্র ডাকে কম্পিত মন হাসে
কী বা হবে ঝরিয়ে জল, পথের বিজন নাশে
কাঁটা দিয়ে পথের বাধায়
                          পথ খুলে যায় ভক্তিতে
আঁধার রাতে পথটি চলি
                          গানের কলি; শক্তিতে
পথ চলে যায় হৃদয় টানে
                          পেরিয়ে শোকের নদী!
পথটি চলি তোমার টানে, আলো দেবে যদি!!
পথটি আছে হৃদয় চিরে,    বইছে  নিরবধি