তার চোখের মধ্যে নিষ্পাপ জলধারা
তার মুখে আলোর গভীর প্রভা,
ঠোঁটে যায় একে পবিত্রতার এক রেখা।
একটি ফ্যাকাশে দেখতে অনেকটা পাপড়ির মতোও গাত্রবর্ণ চিবুক
গভীর সৌন্দর্য আর নিষ্পাপ একটি আত্মা.


এখনো পর্যন্ত অব্যক্ত শব্দের সঙ্গে
জীবন এর মিষ্টতা, তার কাছে হৃদ্যতার মাধ্যম
থাকতে হয় বুভুক্ষতায়, পিপাসিত অন্তরে
আমাকে করে মুগ্ধ, দূর্বার আনন্দে-
কন্ঠনালীর গভীর থেকে যা আসে ভেসে।
কোনো লোভ তার মনকে স্পর্শ করতে ব্যর্থ হবে
হৃদয়ের প্রান্ত থেকে হৃদ্যতায়


আত্মা অবমাননা ছাড়া শরীরটা
সদ্গুণে লুকায়িত আত্মার গভীরে একটি কমনীয় মহিলা,
তার মৃদু স্পর্শ  সুখী না হয়ে পারা যায় না
কন্ঠস্বরের চমকে সবসময় স্পন্দন জাগে মনে
বারবার ছুটে আসি, কিছুটা গোপনে-
বুঝতে দিই না মনের কথা, লুকায়িত আছে কী হৃদয়ে।


স্বর্গের অপ্সরী উপমাটা তার জন্য অবমাননা
সৌন্দর্যের উপমা
ভালবাসার উপমা
পবিত্রতার উপমা।