প্রায়ই আমি অতীতে ফিরে যাই (মনে)
জীবনে আমার পথ খুঁজে বের করার চেষ্টায়
আমার স্মৃতিময় বন্ধুরা,  হৃদয়ের আবদ্ধতায়,
যাদের হারিয়ে ফেলেছি, কখনো খোজা হয় নি


আমার অজ্ঞাত ছিল, বিষন্নতায় মনে
দ্রুত জীবনের ভ্রমনে, ফিরে আসা হবে কীভাবে
আমি কীভাবে হারিয়ে যাই, অন্যায় চিন্তাটা
জীবনের রাস্তাটা  কোথায় যায় হারিয়ে


কিন্তু এখন আমি ভাবি, এটি গুরুত্বপূর্ণ
জীবনের পথে ভাল বন্ধুদের রাখা
কখনো তাদের ছেড়ে যাওয়া, কখনো ভোলা
শেষ প্রচেষ্টায়, শুধুই ভালবাসা


জীবনের কোন কিছুই সময় মত হয় না,
করা যায় না সময়ের সাথে
যাবতীয় বিষয়াবলি, কিংবা  প্রেম
জীবনে কিছুই তাই সুন্দর মত মনে হয় না
সুন্দরকে লাগে বড় অচেনা।
এটাই মনে হয় জীবনের অপূর্ণতা
পরিপূর্ণতায় পারি না বলতে, ভালবাসি
চাই শুধু একজন ভাল সঙ্গী
পরিপূর্ণ বন্ধুত্বতায়
নিষ্পাপ ভালবাসায়।


++++++++++++++++++
আমি ভালবাসি সবাইকে
ভালবাসি স্রষ্টাকে
ভালবাসি সাথিকে
×××××××××××××××
সবাই  ভাল থাকুন