এক টুকরো হাসি
এক মুহূর্তের ভালো লাগা
প্রকাশিত সবার মাঝে
সবার কাছে!


এক ফোঁটা অশ্রু
একটি দীর্ঘশ্বাস
কাকে দেখাবে তুমি?
সব সময় তা বুকের গভীরে
সময়ের সাথে।


যখন শেষ হয়ে যায় অনুভূতির গুণাগুণ
সময় এগিয়ে আসে
কিন্তু তুমি পিছিয়ে থাকো
একা এবং অপেক্ষায়
গভীর অন্ধকুপে


একটি অঙ্গভঙ্গি
একটি শব্দের খেলা
এটা রাত এনে দেয় রোদের আলোয়
একটি বেদনা
আর্তচিৎকারে!
কাকে দোষ দেবে
কাকে বোঝাবে সে কথা


তবুও চলছে জীবন
অস্থির রাত্রি,ব্যস্ততার দিনে
অবিরাম সময়ের পথে
চলছে..
শরীরের সাথে মনের দ্বন্দ্বে
দ্বিধায়, সব সময়ে
জীবনের আবর্তে; কঠিন যুদ্ধে।