প্রেমের ঘন্টা ছিল তার কপোলে
আমার সংগ্রাম, তার কেশ পরশে
তার  ক্ষমতা ছিল কাছে টানার
আমি পরগাছা তার লতিকায়
 
তার বাড়ি নিরবধি মুক্ত হাওয়ায়
মনে হয় সমুদ্রের খোলা সৈকত
শান্ত ও নি:শব্দ, কখনো গর্জণে বিপর্যস্ত
তার হৃদয়ে বসবাস;স্বপ্ন আমার
 
অর্ধেক তার ভালবাসা
বাকীটুকু আকর্ষণে
সমস্ত সৌন্দর্যে তার উপমা
তার হাসিতে সৃষ্টিসুখের উল্লাস
 
আমার মন খারাপের প্রহরে
পান করি তার প্রেমীয় সূধা
তার চোখে খুজে পাই
শুভ্র কোমল তুষারের বর্ষণ
 
ধন্যবাদ, তার প্রেমে বদলে গিয়ে
চিন্তাহীন পৃথিবী আমার।
আর তাই বারবার বলি-
ধন্যবাদ, তোমার প্রেম বিলাসে ধন্যবাদ.